বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৩:১০ পূর্বাহ্ন

শিরোনাম :
সাপ্তাহিক সাহসী সময়ের ২৬তম বর্ষে পদার্পনে সকলকে প্রাণঢালা শুভেচ্ছা বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন ৫৩তম মহান বিজয় দিবস আজ নিপাহ ভাইরাস প্রতিরোধে খেজুরের কাঁচা রস পান না করার জন্য আহবান স্বাস্থ্য অধিদপ্তরের বিজয় দিবস উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচি রাজবাড়ীতে হারানো ৩৫টি মোবাইল উদ্ধার করে মালিকদের কাছে হস্তান্তর করল পুলিশ রাজবাড়ীতে গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত ২৫ জন হাসপাতালে ভর্তি কালুখালী উপজেলার হোগলাডাঙ্গী মাদ্রাসা থেকে দাখিল-আলিম পরীক্ষার কেন্দ্র স্থানান্তরে ১১টি মাদ্রাসার শিক্ষা কার্যক্রম অনিশ্চয়তার পথে গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলায় ভ্যান উল্টে গভীর গর্তে পড়ে মসলা বিক্রেতা নিহত রাজবাড়ীতে সাহিত্যে বঙ্গবন্ধু শীর্ষক বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন ডিজিটাল যোগাযোগ ভারত-বাংলাদেশ অংশীদারিত্বের উদীয়মান ক্ষেত্র ঃ ভার্মা
রাজবাড়ী পাসপোর্ট অফিসে র‌্যাবের অভিযানে আটককৃত ৪ দালালের জেল॥২জনের জরিমানা

রাজবাড়ী পাসপোর্ট অফিসে র‌্যাবের অভিযানে আটককৃত ৪ দালালের জেল॥২জনের জরিমানা

॥ইউসুফ মিয়া॥ দেশের পাসপোর্ট অফিস, বিআরটিএ কার্যালয় ও হাসপাতালসহ জনগুরুত্বপূর্ণ বিভিন্ন সরকারী সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের দালাল চক্রের বিরুদ্ধে ‘বিশেষ মোবাইল কোর্ট সপ্তাহ-২০২১’ শীর্ষক অভিযান শুরু করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন(র‌্যাব)।

এরই অংশ হিসেবে গতকাল ৫ই সেপ্টেম্বর বেলা ১১টার দিকে র‌্যাব-৮ সিপিসি-২ ফরিদপুর ক্যাম্পের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ খোরশেদ আলমের নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে টিম রাজবাড়ী সদর উপজেলাধীন আলীপুর এলাকাস্থ আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালিয়ে দালাল চক্রের ৬জন সদস্যকে আটক করে। এ সময় র‌্যাবের সাথে অভিযানে অংশগ্রহণকারী রাজবাড়ী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এনডিসি সাইফুল হুদা ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে আটককৃত ৬জন দালালের মধ্যে ৪ জনকে দন্ড বিধির ১৮৬ ধারায় ১৫ দিন করে কারাদন্ড এবং ২জনকে ১হাজার টাকা জরিমানা করেন।

দন্ডিত ৪জন দালাল হলো- আলীপুর ইউনিয়নের ফজলুল হকের ছেলে মোজাম্মেল হক(৩৯), বিল্লাল মন্ডলের ছেলে রাসেল মন্ডল(২৬), মৃত হোসেন খানের ছেলে তছির খান(৩৮) ও একই উপজেলার মূলঘর ইউনিয়নের বাঘিয়া গ্রামের মজিবর শেখের ছেলে আমিনুল শেখ(৪০)।

অপরদিকে, অর্থদন্ড দিয়ে মুক্তি পাওয়া ২জন দালাল হলো- আলীপুর ইউনিয়নের আলাদীপুর গ্রামের রোস্তম ঢালীর ছেলে রাসেল ঢালী(২৫) ও জামালপুর জেলার বকশিগঞ্জ থানার মিয়া পাড়া গ্রামের টিটু মিয়ার ছেলে জুনায়েদ মিয়া(২৩)। অর্থদন্ড প্রদানের পাশাপাশি তারা ভবিষ্যতে এ ধরনের দালালীর কাজে লিপ্ত না হওয়ার মুচলেকা দেয় ভ্রাম্যমান আদালতে।

অভিযানে নেতৃত্বদানকারী র‌্যাব-৮, সিপিসি-২, ফরিদপুর ক্যাম্পের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ খোরশেদ আলম জানান, আটককৃত দালালরা রাজবাড়ী আঞ্চলিক পাসপোর্ট অফিসে সেবা নিতে আসা সাধারণ মানুষের কাছ থেকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে অতিরিক্ত টাকা নেয়াসহ নানাভাবে তাদেরকে হয়রানী করে আসছিল।

রাজবাড়ী আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মোঃ শাহাদত হোসেন বলেন, সেবা গ্রহীতাদের সেবার মান আরো বৃদ্ধি করা হবে। অফিসে কোন প্রকার দুর্নীতি ও দালালদের তৎপরতা বরদাস্ত করা হবে না। আজকের মতো মাঝে-মধ্যে এ ধরনের অভিযান পরিচালনা করা হলে দালাল মুক্ত পরিবেশে সুস্থভাবে কাজ করা সম্ভব।

 

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2022 sahasisamoy
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!